চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

0
7
প্রতিকী ছবি (সংগৃহীত)

ঈদের ছুটিতেও কর্মস্থলে উপস্থিত থেকে মানুষকে চিকিৎসা সেবা দেওয়ায় চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘ঈদের ছুটিতেও দেশের হাসপাতালগুলোয় সেবায় কোনও বিঘ্ন ঘটেনি। কর্মস্থলে উপস্থিত থেকে চিকিৎসক ও নার্সরা মানুষের সেবা করার যে দৃষ্টান্ত রেখেছেন, তা অব্যাহত রাখলে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপগুলো সফল হবেই।’ চিকিৎসক, নার্স ও হাসপাতালের কর্মচারীরা পালাক্রমে যথাযথভাবে দায়িত্ব পালন করার কারণেই রোগীরা অব্যাহত সেবা গ্রহণ করতে পেরেছেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

বুধবার (২৮ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ওই সভায় সভাপতিত্ব করেন তিনি।

সভায় স্বাস্থ্য খাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচি সর্বোচ্চ স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করার নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের মেয়াদে জনগণের স্বাস্থ্যমানের উন্নয়ন ঘটেছে। স্বাস্থ্যখাতে বাংলাদেশের অর্জন বিশ্বব্যাপী দৃষ্টান্ত হিসাবে দেখানো হচ্ছে। এই অর্জনকে আরও ওপরে নিতে হলে আগামী দিনের কর্মসূচির সুষ্ঠু বাস্তবায়ন নির্দিষ্ট সময়ের মধ্যেই নিশ্চিত করতে হবে। আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের নিজ নিজ দায়িত্ব পালনে আরও যত্নবান হতে হবে।’

এসময় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply